আত্ম’হত্যা শব্দের সাথে আমরা সবাই পরিচিত। কিন্তু আমরা যখন হতাশা, ব্যর্থতা, বিষণ্নতা ভুগি, তখনই  আমরা আত্মহত্যা কথা চিন্তা করি।বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিপোর্ট অনুযায়ী, 

প্রতি বছর আমাদের দেশে আত্মহত্যা করে প্রায় ১০,০০০ মানুষ মারা যাচ্ছে।  আনুমানিক ৭০৩০০০ মানুষ প্রতি বছর বিশ্বব্যাপী আত্মহত্যা করে মারা যায় । মানুষ যখন আত্মহত্যা করে,  তখন তার সকল কষ্ট, সমস্যা অবসানের জন্য করে। আসলেই মৃত্যুর পর ই  কী আমাদের  সকল সমস্যার অবসান ঘটে,  নাকি  নতুন করে সমস্যার আগমন  শুরু মাএ ?এরকম দারুণ  একটি বিষয়ের  উপর ভিত্তি করে ২০২৩ সালে ডেথ গেম নামে নতুন একটি থ্রিলার,ফ্যান্টাসি,অ্যাকশন ড্রামা আপনাকে নতুন করে জীবনকে ভাবতে শিখাবে।
 

কাহিনী শুরু: 

গল্পের প্রধান চরিএ চোই ইহ জেই। যার  জীবন গড়ে  ওঠে অক্লান্ত পরিশ্রম আর কষ্টের  সাথে লড়াই করে।  স্নাতকত্ব পাশের পর একটি চাকরি লাভের আশায় তার সাত বছরের  সংগ্রাম শুরু হয় ৷ কারন, তার মনের গহীনে  একটি সাধারণ সপ্ন হলো ,চাকরি পেলে তার মনের মানুষকে বিয়ে করা।কিন্তু একদিন তার এমন দিন আসে যেখানে তার এত বছরের সমস্ত শ্রম বৃথা হয়। সাত বছর পর ও একটি চাকরি না পাওয়ার  ব্যর্থতা, বিতকয়েনের কেলেঙ্কারি এবং ঋণ সমস্যায় জর্জরিত হয়ে  শেষে তার নিজের জীবন নেওয়ার সিদ্ধান্ত নেয়। মৃতু্্যর আগে তিনি বলেন,
   

আমি মৃত্যুকে মোটেও ভয় পাই না।

মৃত্যুই হলো আমি যে যন্ত্রণার মধ্যে আছি                   
    তা শেষ করার একটি উপায় মাত্র। 

 আমি আর বেঁচে থাকার সংগ্রাম করতে রাজি নই।

 

 এই কথাগুলো বলে সে তার জীবনের ইতি ঘটায়।  কিন্তু তার মৃতু্্যর পর মৃত্যই সশরীরে তার নিকট হাজির হয়, তাকে শাস্তি দেওয়ার জন্য।  কারণ দোষ হলো তার একটাই মৃতু্্যর স্বাদ আগে খুঁজে আসার জন্য।  মানে  খুব তাড়াতাড়ি মৃত্যুর স্বাদ গ্রহণ করার ফলস্বরূ প মৃত্যু তাকে ১২ টা জীবন দেয় একেক বয়সের, একেক ব্যক্তিত্বের, একেক চিন্তার মানুষের খোলসে তাকে  ১২ বার জন্মগ্রহণ করতে হবে। এভাবে মৃত্যুর সাথে তার অজানা খেলা শুরু হয়। যদি সে মৃত্যুকে এড়াতে পারে যেকোনো একজনের দেহে ,তাহলে তার জীবনে বাঁচার জন্য দ্বিতীয় সুযোগ পাবেন। না হলে তাকে জাহান্নামে যেতে হবে। শুরু হয়, 

এজন্য কখনো তাকে আগুনে পুড়ে,কখনো আকাশ থেকে পড়ে, কখনো বুলিয়ের দ্বারা,কখনো মাফিয়া দ্বারা,কখনো বাবা মার দ্বারা, কখনো বন্ধুর দ্বারা, তাকে মৃত্যুর মুখে পড়তে হয়।

এই মাল্টি-স্টার ওয়েব সিরিজটিতে আরও রয়েছে লি দো হিউন, কিম জি হুন, লি জে উক, কিম জে উক, চোই সিওন, গো ইউন জুং, ওহ জং সে, সুং হুন আরও  অনেক জনপ্রিয় অভিনেতা । পরিচালক হা বাইউং হুন উল্লেখ করেছেন,নাটকের জন্য অভিনেতাদের একত্রিত করা একটি সহজ কাজ ছিল না, কারণ,গল্পে প্রতিটি অভিনেতাই একটি স্বতন্ত্র এবং হৃদয়স্পর্শী অভিনয়ের মধ্য দিয়ে দর্শকদের কাছ থেকে প্রশংসা এবং জনপ্রিয়তা অর্জন করেছে।

সেরা কে-ড্রামাগুলির মধ্যে একটি হিসাবে সহজেই চিহ্নিত করা হয়েছে ড্রামাটিকে কারণ গল্পটি সত্যিই সম্পুর্ন আলাদা কল্পিত বিষয়  নিয়ে নির্মিত হয়েছে। আপনার প্রত্যাশা শুধুমাত্র প্রতিটি পর্বের সাথে তীব্রতর হতে  থাকবে ।গ্লোবাল ওটিটি ভিউয়ারশিপ অ্যাগ্রিগেশন প্ল্যাটফর্ম ফ্লিক্সপ্যাট্রল অনুসারে, ‘ডেথস গেম’ 71টি দেশে শীর্ষ ১০ স্থান অর্জন করেছে উল্লেখযোগ্যভাবে, এটি শুধুমাত্র দক্ষিণ-পূর্ব এশিয়ায় নয়,  ফ্রান্স,  মেক্সিকো এবং  বাংলাদেশেও বাপকভাবে প্রশংসা অর্জন করেছে।
গল্পের এক পর্যায়ে ডেথ চোই ইহ জেই বলে,  

আমরা বেঁচে থাকতে বারবার বলি আমাদের জীবন জাহান্নাম হয়ে গেছ, অথচ আমরা কেউই জাহান্নামের সম্মুখীন হয়নি!

ডেথ’স গেম ওয়েবটুনের উপর ভিত্তি করে এই অসাধারণ সিরিজটি পরিচালনা করেছেন হা বায়ং-হুন, যিনি18 এগেইন-এ তার কাজের জন্য বিখ্যাত। কারণ এই রোমান্টিক, থ্রিলার, অ্যাকশন ঘরানার ড্রামাটি আপনাকে একবারের জন্যও উদাস করবে না।সব শেষে একটি কথার মাধ্যমে গল্পের ইতি ঘটে।  

মৃত্যু খুঁজতে যেও না,

মৃত্যু আসবে তোমাকে খুঁজতে। 

 

To read more blogs ,  click here.

 

Writer ,

Srabanti Chakma

Intern

Content Writing Department 

YSSE

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *